আজ বুধবার| ১৮ই মে, ২০২১ ইং| ৫ই জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ
আজ বুধবার | ১৮ই মে, ২০২১ ইং

পানিসম্পদ উপমন্ত্রীর নির্দেশে নড়িয়া, সখিপুরে ডাক্তারের কাছে রোগী নয় রোগীর কাছে ডাক্তার বাড়ি-বাড়ি গিয়ে চিকিৎসা সেবা দিচ্ছেন  

রবিবার, ১১ এপ্রিল ২০২১ | ১:১০ অপরাহ্ণ | 49 বার

পানিসম্পদ উপমন্ত্রীর নির্দেশে নড়িয়া, সখিপুরে ডাক্তারের কাছে রোগী নয় রোগীর কাছে ডাক্তার বাড়ি-বাড়ি গিয়ে চিকিৎসা সেবা দিচ্ছেন  

ডাক্তারের কাছে রোগী নয় রোগীর কাছে ডাক্তার এমন প্রতিপাদ্যকে সামনে রেখে শরীয়তপুরে লকডাউনে বাড়ি-বাড়ি গিয়ে চিকিৎসা সেবা দিচ্ছেন চিকিৎসক।

গত ৮ এপ্রিল ২০২১ বৃহস্পতিবার সকাল দশটায় বিঝারী ইউনিয়ন ধামারন গ্রামে এ চিকিৎসা কেন্দ্রের উদ্বোধন করা হয়। নড়িয়া ও সখিপুর থানায় ব্যাতিক্রমী এ চিকিৎসা সেবা শুরু করেছে স্থানীয় সাংসদ ও পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম। প্রথম দিনেই প্রায় ২ শতাধিক মানুষকে দেয়া হয়েছে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ।

আয়োজকরা জানায়, পর্যায়ক্রমে প্রতিদিন সকাল ৯ টা থেকে বিকেল ৩ টা পর্যন্ত ২ থানার প্রতিটি ইউনিয়নে মেডিকেল ক্যাম্পের মাধ্যমে চিকিৎসা সেবা প্রদান করা হবে। ২ জন চিকিৎসক ও ৬ জন স্বাস্থ্য কর্মী চিকিৎসা সেবা দেয়ার পাশাপাশি রোগীদের বিনামূল্যে ঔষধ বিতরণ করবেন। করোনা কালে হাসপাতালে সংক্রমন ঝুঁকি বেশি ও রোগীর চাপ বেশি থাকায় স্থানীয়দের সাধারণ চিকিৎসা সেবা দিতেই এমন উদ্যোগ নেয়া হয়েছে বলে জানিয়েছেন পানি সম্পদ উপমন্ত্রী। বাড়ির পাশে চিকিৎসা সেবা পাওয়ায় উপকৃত হচ্ছেন স্থানীয়রা। এতে করে করোনা সংক্রমন ঝুঁকি অনেকাংশে কমে আসবে বলে মনে করছেন চিকিৎসকরা। ভ্রাম্যমাণ চিকিৎসা ক্যাম্প উদ্বোধনে উপস্থিত ছিলেন নড়িয়া পৌরসভা মেয়র অ্যাডভোকেট আবুল কালাম আজাদ, নড়িয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকন, উপজেলা আওয়ামীলীগের কোষাধক্ষ্য আলমগীর হোসেন, জেলা পরিষদের সদস্য আলী হোসেন কাজী, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিহির চক্রবর্তী, দপ্তর সম্পাদক মাস্টার শাহ আলম সহ স্থানীয় গণ্যমান্যয ব্যক্তি।

It's only fair to share...Share on FacebookShare on Google+Tweet about this on TwitterShare on LinkedIn

সর্বশেষ সংবাদ
ফেইসবুক পাতা