আজ বুধবার| ২৭শে জুলাই, ২০২১ ইং| ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ
আজ বুধবার | ২৭শে জুলাই, ২০২১ ইং

শরীয়তপুর নড়িয়ায় আন্তর্জাতিক নারী দিবসে আলোচনা সভা অনুষ্ঠিত

সোমবার, ০৮ মার্চ ২০২১ | ৬:১৪ অপরাহ্ণ | 68 বার

শরীয়তপুর নড়িয়ায় আন্তর্জাতিক নারী দিবসে আলোচনা সভা অনুষ্ঠিত

শেখ হাসিনার বারতা নারী-পুরুষ সমতা, করোনা কালে নারী নেতৃত্ব গড়বে নতুন সমতার বিশ্ব” এই প্রতিপাদ্যে শরীয়তপুরের নড়িয়ায় আন্তর্জাতিক নারী দিবস-২০২১ পালিত হয়েছে।

এ উপলক্ষে সোমবার (৮ মার্চ) বেলা সাড়ে ১১টায় নড়িয়া উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে নড়িয়া পৌরসভা মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রুজিনা খানম এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়ন্তী রুপা রায়। বিশেষ অতিথির বক্তব্য রাখেন নড়িয়া পৌরসভার নবনির্বাচিত মেয়র এ্যাডভোকেট আবুল কালাম আজাদ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা তার বক্তব্যে বলেন, আন্তর্জাতিক নারী দিবসের মধ্য দিয়ে নারীত্বের উৎসব পালিত হয়। জাতি, ধর্ম, ভাষা, সংস্কৃতি, অর্থনৈতিক বা রাজনৈতিক ভেদাভেদ ভুলে নারীদের কৃতিত্বকে স্বীকৃতি জানানোর জন্য এই দিনটি পালিত হয়। এই দিনে প্রত্যেককে নারী অধিকার ও লিঙ্গ সমতা সম্পর্কে সচেতন করে তোলা হয়। পাশাপাশি নারীদের সমান অধিকারের লড়াই জোরদার করা এই দিনটি পালনের অন্যতম উদ্দেশ্য। নারী নেতৃত্বের মাধ্যমে নতুন সমতার বিশ্ব গড়ার অঙ্গিকার হোক আজকের এই দিনে বন্ধ হোক নারী নির্যাতন নারী হত্যা ধর্ষণ যৌতুক বাল্যবিবাহ। নারীরা এখন পিছিয়ে নয় বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে নারী, সংসার জীবন থেকে শুরু করে সকল কর্ম ক্ষেত্রে নারীদের অংশগ্রহণ ও ভূমিকা রয়েছে।

It's only fair to share...Share on FacebookShare on Google+Tweet about this on TwitterShare on LinkedIn

সর্বশেষ সংবাদ
ফেইসবুক পাতা