আজ বুধবার| ১৮ই মে, ২০২১ ইং| ৫ই জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ
আজ বুধবার | ১৮ই মে, ২০২১ ইং

নড়িয়ায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে আলোচনা সভা ও শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ

রবিবার, ২১ ফেব্রুয়ারি ২০২১ | ৯:৫৯ পূর্বাহ্ণ | 157 বার

নড়িয়ায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে আলোচনা সভা ও শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ

নড়িয়ায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে আলোচনা সভা ও শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ

নিজস্ব প্রতিবেদনন (শরীয়তপুর)

শরীয়তপুরের নড়িয়ায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা ও স্কুল শিক্ষার্থীদের মাঝে রচনা, চিত্রাংকন প্রতিযোগিতায়  পুরস্কার বিতরণ করা হয়েছে। ২১ ফেব্রুয়ারী রোববার বেলা ১১টার দিকে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ সভাকক্ষে এ আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সহকারি কমিশনার (ভুমি) মো. মোরশেদুল ইসলাম এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বারবার নির্বাচিত জনপ্রিয় উপজেলা পরিষদের চেয়ারম্যান ও বাংলাদেশ মানি এক্সচেঞ্জ অ্যাসোসিয়েশনের সভাপতি  একে এম ইসমাইল হক।

সভায় আরো বক্তব্য রাখেন নড়িয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকন, উপজেলা মৎস কর্মকর্তা আমিনুল হক, শিক্ষা অফিসার ইকবাল মনসুর, সমাজ সেবা অফিসার মমিনুর রহমান ও
বীর মুক্তিযোদ্ধা মজিবর রহমান প্রমুখ।

সভায় বক্তারা মাতৃভাষা আন্দোলনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান ।৫২থেকে ৭১ ইতিহাস তুলে ধরেন। সভায় সুধীজনরা আলোচনায় সর্বস্তরেবাংলা ভাষার ব্যাবহার বাধ্যতামুলক করার দাবী জানান এবং বাংলা ভাষার অধিকার প্রতিষ্ঠায় জীবন উৎসর্গকারী জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি শ্রদ্ধা কৃতজ্ঞতা জানান এবং সেই সাথে শরীয়তপুর জেলা নড়িয়া উপজেলা মুক্তারেরচর ইউনিয়নের কৃতি সন্তান ভাষাসৈনিক শহীদ ডাঃ গোলাম মাওলার কৃতিত্বের কথা তুলে ধরেন। আলোচনা সভা শেষে নড়িয়া বিহারীলাল উচ্চ বিদ্যালয়, উপসী উচ্চ বিদ্যালয়,মজিদ জরিনা স্কুল অ্যান্ড কলেজ, নড়িয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্কুল শিক্ষার্থীদের রচনা চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

 

It's only fair to share...Share on FacebookShare on Google+Tweet about this on TwitterShare on LinkedIn

সর্বশেষ সংবাদ
ফেইসবুক পাতা