আজ শুক্রবার| ২৫শে সেপ্টেম্বর, ২০২০ ইং| ১০ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ
আজ শুক্রবার | ২৫শে সেপ্টেম্বর, ২০২০ ইং

শরীয়তপুর নড়িয়া, সখিপুরে ৪৭হাজার ২৩৫ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন পানি সম্পদ উপমন্ত্রী

শনিবার, ০২ মে ২০২০ | ১০:৪১ পূর্বাহ্ণ | 99 বার

শরীয়তপুর নড়িয়া, সখিপুরে ৪৭হাজার ২৩৫ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন পানি সম্পদ উপমন্ত্রী

শরীয়তপুর নড়িয়া, সখিপুরে ৪৭হাজার ২৩৫ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন পানি সম্পদ উপমন্ত্রী।

বাংলাদেশ আওয়ামী লীগ ও বেগম আশ্রাফুন্নেসা ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে শরীয়তপুর-২ আসনের নড়িয়া উপজেলা ও সখিপুর থানায় পাঁচ ধাপে মোট ৪৭হাজার ২৩৫ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী পৌঁছানোর ব্যবস্হা করেছেন মাননীয় সংসদ সদস্য পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম।

গত ২৯ শে মার্চ থেকে এ কার্যক্রম শুরু করা হয়েছে। সম্পুর্ণ ব্যক্তিগত ,সরকারী সাহায্য ব্যতীত পর্যায়ক্রমে পঞ্চম ধাপে ২৯ এপ্রিল পর্যন্ত নড়িয়া উপজেলা নড়িয়া পৌরসভা সকল ইউনিয়ন ও সখিপুরের চরআত্রা, নওপাড়া ও কাচিকাটা ইউনিয়নে করোনা ভাইরাসের কারনে কর্মহীন ও হতদরিদ্রর ৪৭হাজার ২৩৫ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরন করেন। পদ্মা নদীর কোল ঘেঁষেই এই নড়িয়া ও সখিপুর,অত্যন্ত ঘনবসতিপূর্ণ ও নিন্ম আয়ের মানুষের বসবাস এই এলাকার।

পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেন আমি চেষ্টা করছি এই দূর্যোগে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে জনগনের পাশে থাকার এবং প্রতি সপ্তাহে আমি এলাকায় আসি এবং তাদের অসুবিধা গুলো স্বচক্ষে দেখে তা সমাধান করার চেষ্টা করি।যদি আল্লাহ আমাকে হায়াত দান করেন আর আমি বেঁচে থাকি তাহলে আমার নির্বাচনী এলাকার একজন মানুষ ও অনাহারে অর্ধাহারে থাকবে না।
মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে ইতিমধ্যেই নড়িয়া সখিপুরে মোট ৪৭হাজার ২৩৫ পরিবারের কাছে খাদ্য সহায়তা প্রদান করা হয়। নড়িয়া উপজেলা আওয়ামীলীগের পক্ষ থেকে৮হাজার , সখিপুর থানা আওয়ামী লীগের পক্ষ থেকে ৭হাজার, এছাড়া শরীয়তপুর সদর হাসপাতাল , ভেদরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও নড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্য সামগ্রী ডাক্তার ও সেবিকাদের নিরাপত্তার জন্য স্বাস্থ্য উপকরন প্রদান করেন। খাদ্য সামগ্রী প্রদান কার্যক্রমের আওয়ামী লীগ,যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, জেলা পরিষদ, উপজেলা পরিষদ, পুলিশ বাহিনী সবার সহযোগিতায় এ খাদ্য সামগ্রী বাড়ী বাড়ী উপহার স্বরূপ পৌঁছে দেয়ার ব্যবস্হা করা হয়েছে। এবং এ সাহায্য অব্যাহত থাকবে। তিনি উপহার সামগ্রী বিতরণ ও পরিচালনায় আওয়ামীলীগ, যুুব মহিলা লীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগকে ধন্যবাদ জানান।

ইতিমধ্যে উপজেলা স্বাস্হ্য কমপ্লেক্স এ চিকিৎসকদের জন্য ব্যক্তিগত উদ্যোগে সুরক্ষা পোষাক মাক্স ঔষধ অর্থ প্রদান করা হয়েছে এবং ব্রিগেড নামক একটি ভ্রাম্রমান মেডিকেল সেবা চালু করা হয়েছে যা দিয়ে চিকিৎসকগন গত ৬ ই এপ্রিল থেকে অসুস্হ রোগীদের বাড়ী বাড়ী যেয়ে সেবা প্রদান এবং বিনামূল্যে ঔষধ সরবরাহ করছেন। এ সময় খাদ্য সামগ্রী বিতরণে উপস্থিত ছিলেন ভেদরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন মোল্লা, , সহ-সভাপতি কাইয়ুম পাইক, সাধারণ সম্পাদক মানিক সরকার, নড়িয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাসান আলী রাড়ী, সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকন, নড়িয়া পৌরসভা মেয়র শহিদুল ইসলাম বাবু রাড়ী, নড়িয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জাকির বেপারী, জেলা পরিষদের সদস্য এনায়েত হোসেন মুন্সি, আলমগীর হোসেন, নড়িয়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ হাফিজুর রহমান, ডাক্তার তৌহিদ মুন্সি, ঘড়িসার ইউপি চেয়ারম্যান আব্দুর রব খান, কেদারপুর ইউপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোঃ সানাউল্লাহ,সহ সকল ইউপি চেয়ারম্যান ও সদস্য সচিব বৃন্দ।

It's only fair to share...Share on FacebookShare on Google+Tweet about this on TwitterShare on LinkedIn

সর্বশেষ সংবাদ
ফেইসবুক পাতা